গ্যালারিতে বসে স্বামী দেখলেন স্ত্রীর ঝড়

নিজের দেশের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনাল খেলছেন স্ত্রী অ্যালিসা হিলি। এই সুযোগ আর জীবনেও আসবে না প্রিয়তমার জীবনে, জানতেন অস্ট্রেলিয়ার পেসার মিচেল স্টার্ক। তাই নিজের খেলা বাদ দিয়ে দক্ষিণ আফ্রিকা সিরিজ ফেলে চলে এসেছেন মেলবোর্নে, স্ত্রীর এই অনন্য মুহূর্তের সঙ্গী হওয়ার জন্য, খেলা দেখার জন্য। স্ত্রীও হতাশ করেননি। স্বামীকে সাক্ষী রেখে খেললেন নারীদের বিশ্বকাপ ফাইনালের অন্যতম স্মরণীয় এক ইনিংস। অ্যালিসা হিলি ও বেথ মুনির ঝড়েই রানের পাহাড় গড়েছে অস্ট্রেলিয়া।

এর আগে ২০১৫ বিশ্বকাপের ফাইনালে এই মাঠেই বল হাতে ঝড় তুলেছিলেন স্বামী মিচেল স্টার্ক। নিউজিল্যান্ডের বিপক্ষে বৃষ্টিবিঘ্নিত সেই ফাইনালে শুরুতেই ব্রেন্ডন ম্যাককালামকে বোল্ড করে কিউইদের বুকে কাঁপন ধরিয়ে দিয়েছিলেন তিনি। পরে তুলে নিয়েছিলেন লুক রনকিকেও। ম্যাককালামকে আউট করে দেওয়ার ফলে স্টার্ক কিউই ব্যাটিং লাইনআপে যে কাঁপন ধরিয়েছিলেন, গোটা ইনিংস জুড়েই বজায় ছিল সেটা। পরে ৪৫ ওভারে ১৮৩ রানে অলআউট হয়ে যায় নিউজিল্যান্ড।

৮ ওভার বল করে মাত্র ২০ রান দিয়ে দুই উইকেট নিয়েছিলেন স্টার্ক। আজ সেই একই মাঠে পাঁচ বছর পর স্ত্রী-ও দেখালেন তাঁর ঝলক। ভারতের বিপক্ষে শুরুতে ব্যাট করতে নেমেই ঝড় তোলেন হিলি আর মুনি। তবে হিলির ঝড়ের মাত্রাটাই ছিল বেশি। ১১.৪ ওভারে দলের ১১৫ রানের মাথায় হিলি যখন আউট হলেন, তাঁর ব্যক্তিগত স্কোর তখন ৩৯ বলে ৭৫। সাতটি চার ও পাঁচটি ছক্কা মেরেছেন তিনি। স্ত্রীর এই তাণ্ডব গ্যালারিতে বসে বসে উপভোগ করেছেন স্টার্ক। ওদিকে প্রথমে একটু ধরে খেললেও হিলি যাওয়ার পর হাত খুলেছেন মুনি। শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন তিনি। ৫৪ বলে ৭৮ করেছেন তিনি, মেরেছেন দশটি চার।

এই দুজনের কল্যাণে ২০ ওভারে ৪ উইকেটে ১৮৪ রান তুলেছে অস্ট্রেলিয়া। জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই বিপর্যয়ে পড়েছে ভারত। প্রথমেই হারিয়ে বসেছে ঝোড়ো ওপেনার শেফালি ভার্মার উইকেট। আহত হয়ে অবসর নিয়েছেন তিন নম্বরে নামা ব্যাটার তামান্না ভাটিয়া। চার নম্বরে নামা জেমাইমা রদ্রিগেজও রানের খাতা খোলার আগেই আউট। এই প্রতিবেদন লেখা পর্যন্ত উইকেটে আছেন ওপেনার স্মৃতি মন্ধনা ও অধিনায়ক হরমনপ্রীত কউর। ৩ ওভারে ভারতের স্কোর ২ উইকেটে ১৮ রান।

About admin

Check Also

ভিলিয়ার্স জানালেন হঠাৎ কেন অবসর নিয়েছিলেন

আন্তর্জাতিক ক্রিকেট থেকে এ বি ডি ভিলিয়ার্সের অবসরের ঘোষণাটা অবাক করেছিল বেশির ভাগ ক্রিকেটপ্রেমীকেই। দুই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *