সুপার ওভারে শেষ বলে ছক্কা খেয়ে হারলেন রশিদ

শেষ ওভারে জিততে দরকার ১৬ রান। উইকেটে রশিদ খান ও অধিনায়ক আসগর আফগান। আইরিশ পেসার জশ লিটল প্রথম ৩ বলে ৩ রান দিয়ে আফগানকে তুলে নেওয়ায় ম্যাচ হেলে পড়ে আয়ারল্যান্ডের পক্ষে। লিটল কি এরপর একটু বেশি আত্মবিশ্বাসী হয়ে পড়েছিলেন? পরের চারটি ডেলিভারির মধ্যে দুটি-ই ওয়াইড! এর মধ্যে রশিদের এক ছক্কায় মোট রান উঠল ৮। অর্থাৎ জয়ের জন্য শেষ বলে দরকার ৫ রান। চার মারলে টাই। রশিদ করলেন কী ডিপ ব্যাকওয়ার্ড পয়েন্ট দিয়ে চার মেরে ম্যাচটা টাই করলেন!

ব্যস, সুপার ওভারে গড়ায় ম্যাচ। স্নায়ুক্ষয়ী এক ওভারের এ লড়াইয়ে আগে ব্যাট করে ১ উইকেটে ৮ রান তোলে আফগানিস্তান। কেভিন ও’ব্রায়েন এবং পল স্টার্লিং মিলে এ লক্ষ্য তাড়া করে জয় এনে দেন আয়ারল্যান্ডকে। শেষ বলে ৩ রানের দূরত্বে পিছিয়ে থাকতে রশিদকে ছক্কা মেরে জয় তুলে নেন ও’ব্রায়েন। ২০১৩ সালের পর আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এই প্রথম আফগানদের বিপক্ষে জিতল আয়ারল্যান্ড। ধবলধোলাই এড়াল ২-১ ব্যবধানে সিরিজ হেরে। গ্রেটার নয়ডায় মূল ম্যাচে আইরিশরা করেছিল ৮ উইকেটে ১৪২ রান।

রান তাড়ায় ২৯ বলে ৪২ রান করেন আফগান ওপেনার রহমানউল্লাহ গুরবাজ। শেষ দিকে রশিদের ৬ বলে ১৪ রানে ম্যাচটা টাই করতে পারে তারা। এর আগে আইরিশদের হয়ে সর্বোচ্চ ৩৭ রান করেন গ্যারেথ ডেলানি। ছেলেদের আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এ নিয়ে ১৫টি ম্যাচ গড়াল সুপার ওভারে। ছেলেদের ওয়ানডে ও মেয়েদের টি-টোয়েন্টিতে একটি করে ম্যাচ গড়িয়েছে সুপার ওভারে। গত বছরের জানুয়ারি থেকে হিসেব করলে ছেলে ও মেয়েদের সংস্করণ মিলিয়ে এ পর্যন্ত ১০টি ম্যাচ গড়াল সুপার ওভারে।

About admin

Check Also

ভিলিয়ার্স জানালেন হঠাৎ কেন অবসর নিয়েছিলেন

আন্তর্জাতিক ক্রিকেট থেকে এ বি ডি ভিলিয়ার্সের অবসরের ঘোষণাটা অবাক করেছিল বেশির ভাগ ক্রিকেটপ্রেমীকেই। দুই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *